সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে দেবিদ্বার প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন

আকতার হোসেন (রবিন) :

দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামকে হেনস্ত করে গ্রেপ্তার করার প্রতিবাদ ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় দেবিদ্বার প্রেসক্লাবের আয়োজনে সদরের মুক্তিযোদ্ধা চত্ত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করে কমর্রত সাংবাদিকরা।

মানববন্ধন কর্মসূচীতে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম গত কয়েক মাস ধরেই স্বাস্থ্য খাতের বিভিন্ন দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করে যাচ্ছিলেন। তাঁর অনুসন্ধানী রিপোর্টের মাধ্যমেই দেশবাসীর সামনে এ করোনা মহামারির মধ্যেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির চিত্র ফুটে ওঠেছে। সোমবার (১৭ মে) তাকে মন্ত্রণালয়ের একটি ফাইল চুরির মিথ্যা অভিযোগে প্রায় ৫ ঘণ্টা আটকে রেখে নির্যাতন করে পরে পুলিশের কাছে তুলে দেওয়া হয়। উদ্দেশ্য প্রণোদিতভাবে রোজিনা ইসলামের নামে অভিযোগ দেওয়া হয়েছে। করোনা মহামারির মধ্যেও স্বাস্থ্যখাতে অনিয়ম-দুর্নীতির মুখোশ সবার সামনে উন্মোচিত করায় রোজিনা ইসলামকে সরকারের আক্রোশের মুখে পড়তে হয়েছে। রোজিনা ইসলাম একজন সৎ এবং মেধাবী সাহসী সাংবাদিক।

তাকে নির্যাতন করে দুর্নীতির নিউজ বন্ধ করা যাবে না। বরং যারা একাজে জড়িত তাদের চেহারা আরও উন্মোচিত হবে। সাংবাদিকতা আমাদের অস্ত্র। আমরা সাংবাদিকতা দিয়েই এই অন্যায়ের মোকাবিলা করব। আমরা বিশ্বাস করি, অচিরেই রোজিনা ইসলাম ফিরে আসবে এবং সাংবাদিকতা করেই তাঁর ওপর অন্যায়ের কড়া জবাব দেবেন।

বক্তারা আরও বলেন, সংবাদ মাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ সংবিধান বিরোধী। অবিলম্বে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। আমরা তাঁর মুক্তির দাবি জানাচ্ছি এবং তাঁকে যারা হেনস্ত করেছে তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে ব্যবস্থা নেয়ারও অনুরোধ করছি। এসময় কমর্রত সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, ইকবাল হোসেন রুবেল, ফখরুল ইসলাম সাগর, শাহীন আলম, মাহমুদুল হাসান, এটিএম সাইফুল ইসলাম মাসুম, মাসুদ রানা, নাছির উদ্দিন, আরিফুল ইসলাম, সাহিদুল ইসলাম প্রমুখ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!